খুব সহজেই বানিয়ে ফেলুন পেপার স্প্রে আর নিজেই নিজেকে রক্ষা করুন মানুষরুপী হায়েনাদের কাছ থেকে

Ad Blocker Detected

Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by disabling your ad blocker.

pepper spray for women

গতবার পহেলা বৈশাখে টিএসসিতে মেয়েদের যৌন হয়রানি, কয়েকদিন আগে ক্যান্টনমেন্টে ইতিহাস বিভাগের ছাত্রী  তনুকে ধর্ষণ শেষে হত্যা ,এছাড়া রাস্তাঘাটে মেয়েদের নানাভাবে হয়রানি এরকম বর্বরোচিত ঘটনার সম্মুখীন বারে বারে কেন নারীদের হতে হচ্ছে? কেন হবে এরকম? আর কত নারী এভাবে প্রতিদিন লাঞ্ছিত আর অপমানিত হবে? আমাদের দেশের বর্তমান প্রধানমন্ত্রী নারী, বিরোধীদলীয় নেত্রী নারী, আরো আছে নারী সাংসদ, নারী স্পিকার। ক্ষমতার উচ্চপর্যায়ে নারীদের অবস্থান হওয়া সত্ত্বেও কেন নারীদের অবস্থান, চলাচল নিরাপদ হতে পারছে না?

ঘটনা যেদিকে যাচ্ছে, তাতে দেশের নারী সমাজকে নিজের নিরাপত্তার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয়া ছাড়া কোন উপায় নাই।পশ্চিমা দেশের মেয়েরা নিজের নিরাপত্তার জন্য  পেপার স্প্রে সাথে রাখেন। আমাদের দেশে পেপার স্প্রে সহজলভ্য নয়। তাই পেপার স্প্রে বানানোর ঘরোয়া উপায় এখানে ধাপে ধাপে বর্ণনা করা হলো……যার লাগবে বানিয়ে ফেলুন আর নিজেই নিজেকে রক্ষা করুন  মানুষরুপী হায়েনাদের কাছ থেকে।

যা যা লাগবে-
– মরিচ গুঁড়া/ বিভিন্ন ধরনের মরিচ/ হট সস/ টোবাস্কো সস
– শুকনো মরিচের বিচি
– লবন
– পানি
– ভিনেগার/ রাবিং এলকোহল/আইসোপ্রোপাইল অ্যালকোহল
– ভেজিটেবল তেল/ বেবি অয়েল
– ছোট স্প্রে বোতল

পদ্ধতি-
-মরিচগুলো বিচিসহ খুব মিহি করে গুঁড়ো করে নিন। এর সাথে মরিচ গুঁড়ো আর লবন মেশান বা সাধারণ মরিচগুঁড়োর সাথে লবন, কালো মরিচ গুঁড়ো মেশালেও হবে। এবার এই মিক্স একটা ছোট পাত্রে রেখে এর দুই সেন্টিমিটার উপর পর্যন্ত ভিনেগার/ রাবিং এলকোহল/আইসোপ্রোপাইল অ্যালকোহল মেশান। খুব ভালো করে মেশা্ন। এরপর এতে ১ আউন্স বা ২৮ গ্রাম তেল মিশিয়ে খুব ভালোমত মিক্স করুন। এর মধ্যে হট সস/ টোবাস্কো সস বা অল্প পানির সাথে মরিচ ফুটিয়ে তা ছেঁকে মিক্স করতে পারেন।

-এবার একটা লিলেন বা পাতলা কাপড়ের সাহায্যে মিশ্রনটাকে ছেঁকে নিন। খেয়াল রাখতে হবে যাবে মিশ্রনে কোন সলিড কণা না থাকে। মিশ্রনটি একদিন এভাবে রেখে দিন।

– ব্যাগে রাখা যায় এমন ছোট স্প্রে বোতল খুব ভালো মত ধুয়ে নিতে হবে। লেন্স পরিস্কার করার বোতল বা পারফিউমের বোতল ব্যবহার করতে পারেন। আজকাল ছোট পেন পারফিউম পাওয়া যায় বা চাবির রিঙয়ের সাথে ঝোলানো পারফিউম পাওয়া যায়, সেগুলোর খালি বোতলও ব্যবহার করা যায়। তবে খেয়াল রাখতে হবে যাবে বোতল এয়ার টাইট হয় ও কোন লিক না থাকে।

-এবার মিশ্রনটি ফানেলের সাহায্যে খুব সাবধানে বোতলে ঢালুন। এসময় গ্লাভস ব্যবহার করতে পারেন যাতে হাতে না লাগে। এক দুইবার বাতাসে স্প্রে করে দেখে নিন সব ঠিক আছে কিনা। বোতলটার মুখ খুব ভালোভাবে লাগিয়ে ব্যাগে হাতের কাছে রেখে দিন।

এখন যে কোন পশুর হাত থেকে নিজেকে রক্ষা করার জন্য আপনি তৈরি। গুড লাক!

কিছু জরুরী তথ্য-                                                                                                                                                          

 – আইসোপ্রোপাইল অ্যালকোহল মিটফোর্ডের কেমিক্যাল মার্কেটে পাওয়া যায়। নইলে বিএমএ ভবনে পাবেন। অথবা    বাসার কাছের বড় ফার্মেসী তে রাবিং অ্যালকোহল কিনলেও চলবে।

 –  হ্যন্ডি স্প্রে বোতল মোস্তফা মার্টের কসমেটিক সেকশানে পাওয়া যায়।

Facebook Comments

Leave a Reply