গরমের সকালে হালকা মেকআপ সেরে নিন মাত্র ৫ মিনিটেই

Ad Blocker Detected

Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by disabling your ad blocker.

Makeup in summer

এই গরমে প্রতিদিন বাইরে যাওয়ার আগে সকালে সাজতে সবারই খুব বিরক্ত লাগে। কারণ অনেক কষ্ট করে সাজগোজ করার পর রোদে গেলেই ঘামিয়ে সব নষ্ট হয়ে যায়। ঘামিয়ে চোখের কাজল লেগে যায় মুখে আর ঠোটের লিপস্টিক লেগে যায় কপালে।

বিশেষ কিছু উপায়ে গরমের সময়েও মেকআপ রাখতে পারবেন একদম ফ্রেশ। তাও আবার সকালের তাড়াহুড়ায় মাত্র ৫ মিনিটেই করতে পারবেন মেকআপ। আসুন জেনে নেয়া যাক সকালে মাত্র ৫ মিনিটেই গরমের হালকা মেকআপ করার উপায়।

বরফ ঘষুন
গরমে বাইরে বের হলেই মুখ ঘামিয়ে তেলতেলে হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য মেকআপের আগেই মুখে বরফ ঘষে নিতে হবে। পানির সাথে সামান্য গোলাপজল মিশিয়ে নিন। এরপর সেটা ফ্রিজে রেখে বরফ বানিয়ে নিন। প্রতিদিন মেকআপ শুরু করার আগে পুরো মুখে বরফটা ঘষে নিন। তাহলে ত্বক তেলতেলে হবে না এবং ঘামে মেকআপ নষ্ট হবে না।

সানস্ক্রিন
এই গরমে সানস্ক্রিন ব্যবহার করতে একেবারেই ভুলে যাওয়া উচিত না। কমপক্ষে এসপিএফ ৩০ সমৃদ্ধ সানস্ক্রিন ব্যবহার করা উচিত। মুখে বরফ ঘষে নেয়ার পরে মুখটাকে মুখে বা শুকিয়ে নিয়ে সানস্ক্রিন লাগিয়ে নিন মুখে, হাতে ও পায়ের খোলা অংশে।

পাউডার
সানস্ক্রিন লাগিয়ে নেয়ার পর মুখে পাউডার লাগিয়ে নিন। গরমে ফাউন্ডেশন ব্যবহার না করাই ত্বকের জন্য ভালো। তাই মুখে দাগ থাকলে সেটা কনসিলার দিয়ে ঢেকে উপরে ফেসপাউডার লাগিয়ে নিন। সবচাইতে ভালো হয়ে যদি সানস্ক্রিন সমৃদ্ধ ফেসপাউডার ব্যবহার করতে পারেন।

ওয়াটারপ্রুফ আই লাইনার ও মাসকারা
গরমে কাজল ব্যবহার করা উচিত না। কারণ কাজল গলে চোখের নিচে ছড়িয়ে যায়। ফলে দেখতে ক্লান্ত দেখায়। তাই এই গরমে ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করুন। সেই সঙ্গে চোখের পাপড়িকে আরো ঘন দেখানোর জন্য ওয়াটারপ্রুফ মাসকারা ব্যবহার করুন। এতে গরমে অতিষ্ট হয়ে মুখ ধুলেও মেকআপ নষ্ট হবে না।

ম্যাট লিপস্টিক
গরমে কখনই গ্লসি লিপস্টিক ব্যবহার করবেন না। গরমে গ্লসি লিপস্টিক ব্যবহার করলে সেটা ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই গরমে ব্যবহার করুন ম্যাট লিপস্টিক। লিপস্টিক দেয়ার পর একটু পাউডার প্রেস করে নিন। এর উপর আবার লিপস্টিক দিন। তাহলে দীর্ঘ সময় ঠিক থাকবে লিপস্টিক।

পনিটেল/ সাইড বেণী
গরমে চুল খোলা রাখা উচিত নয়। এতে চুল ঘামিয়ে যায় এবং ধুলাবালিতে চুলের ক্ষতি হয়। মেকআপ করা শেষে চুলটাকে ঢিলে করে পনিটেল অথবা বেনি করে ফেলুন। চুল বাঁধার সময় সবসময় মোটা ও নরম ব্যান্ড ব্যবহার করবেন। চিকন ও শক্ত ব্যান্ড ব্যবহার করলে চুল ছিড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

Facebook Comments

Leave a Reply