৪টি ওভার নাইট ফেসপ্যাক ব্যবহার করুন আর সকালে পান উজ্জ্বল ত্বক

Ad Blocker Detected

Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by disabling your ad blocker.

Night cream

ব্যস্ত এই জীবনে ত্বক পরিচর্যা করার সময় হয়ে ওঠে না। অল্প সময়ে উজ্জ্বল ত্বক পেতে চান সব নারীরাই। নারীদের এই ইচ্ছাটি অনেকটা পূরণ করে দেয় ওভার নাইট ফেসপ্যাক। রাতে ঘুমাতে যাওয়ার আগে অনেকেই নাইট ক্রিম ব্যবহার করেন। ওভার নাইটা ফেসপ্যাক নাইট ক্রিমের মত কাজ করে থাকে। ত্বক বিশেষজ্ঞ Dr Jaishree Sharad মনে করেন “ ওভার নাইট ফেসপ্যাক অনেকটা নাইট ক্রিমের মত কাজ করে কিন্তু এর উপাদানগুলো নাইট ক্রিম থেকে ভিন্ন। নাইট ক্রিমের রাসায়নিক উপাদান অনেকের ত্বকে সমস্যা সৃষ্টি করে থাকে, তারা নির্ভয়ে এই ফেসপ্যাকগুলো ব্যবহার করতে পারেন”।বিভিন্ন ধরণের ওভার নাইট ফেসপ্যাক বাজারে কিনতে পাওয়া যায়। ত্বকের ধরণ অনুযায়ী ওভার নাইট ফেসপ্যাক ব্যবহার করা উচিত। ঘরোয়াভাবে ওভার নাইট ফেসপ্যাক তৈরি করা সম্ভব। কীভাবে? জেনে নিন কিছু ওভার নাইট ফেসপ্যাক তৈরির নিয়ম –

১। গ্রিন টি প্যাক

দুটি গ্রিন টি ব্যাগ ১০ মিনিট পানিতে ফুটিয়ে নিন। এটি ঠান্ডা হয়ে গেলে এতে দুই চামচ আলুর রস মিশিয়ে ফেলুন। এবার এটি মুখ, ঘাড় এবং চোখের চারপাশের অংশে লাগিয়ে রাখুন। এটি সারা রাত ত্বকে রাখুন। চোখের নিচের কালো দাগ, ত্বকের কালো দাগ দূর করে দেবে এই প্যাকটি।

২। বাদাম তেল এবং জোজোবা অয়েল ফেসপ্যাক

দুই চা চামচ বাদাম তেল এবং ২-৩ ফোঁটা জোজোবা অয়েল মিশিয়ে নিন। এটি ত্বকে চক্রাকারে ম্যাসাজ করে লাগান। এটি ত্বকে রক্ত চলাচল বৃদ্ধি করে। বাদাম তেলের ভিটামিন ই ত্বকে পুষ্টি দেয়।

৩। টমেটো এবং মধু

ত্বক টোনিং এবং নমনীয়তা বৃদ্ধির জন্য টমেটো বেশ কার্যকরী। সব ধরণের ত্বকে এই প্যাকটি মানিয়ে যায়। সারা রাত ত্বকে প্যাকটি লাগিয়ে রাখুন। পরের দিন সকালে পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন।

৪। টকদই এবং মধু

এক টেবিল চামচ টকদই এবং এক চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি মুখ, ঘাড়ে ভাল করে লাগিয়ে রাখুন। সারারাত এইভাবে রাখুন। পর দিন সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ওভার নাইট ফেসপ্যাক রাতে ঘুমাতে যাওয়ার আগে ব্যবহার করুন। সারারাত ত্বকে প্যাকটি রাখুন। পরের দিন সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Facebook Comments

Leave a Reply