কিছু আপুর সমস্যা ও তার সমাধান ……

Ad Blocker Detected

Our website is made possible by displaying online advertisements to our visitors. Please consider supporting us by disabling your ad blocker.

 

 

Ques.1 – skin dry r eye r kalo dag berei jasse, ki korbo?
উত্তর – এই সমস্যার জন্য নিয়ম করে নিজের ত্বকের পরিচর্যা করতে হবে। প্রতিদিনের পরিচর্যার প্রথমেই কোনও মাইল্ড সাবান/ফেসওয়াশ যেমন, গ্লিসাারিন সাবান বা বেবি সাবান দিয়ে ভাল করে মুখ ধুয়ে নেবে। এরপর টোনার হিসাবে গোলাপ জল লাগিয়ে নেবে। তারপর কোল্ড ক্রিম ও অল্প গোলাপ জল একসঙ্গে মিশিয়ে নিয়ে হালকা করে ৫-৭মিনিট মুখে মাসাজ করে ভিজে কটন বল দিয়ে মুখ মুছে নেবে। সবশেষে মুখে ময়শ্চারাইজ়ার লাগিয়ে নিবেন ।
.
ফেস প্যাক হিসেবে 1 চামচ মধু, একটা ডিমের সাদা অংশ, দু’চামচ গ্লিসারিন একসঙ্গে ভাল করে মেশাতে হবে। তারপর এর সঙ্গে সামান্য ময়দা মেশাও। ওই ঘন পেস্ট সারামুখে লা গাতে হবে। মিনিট পনেরো রেখে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত এই মাস্কটি ব্যবহার করলে, স্কিন হবে নরম ও মোলায়েম।
.
আর চোখের নিচের কালো দাগ দূর করতে শুধু মাত্র আলুর রস প্রতিদিন ব্যাবহার করুন ,কালো দাগ দূর হবে।
.
Ques.2 – api ami chul lomba korte chai.
উত্তর- চুল লম্বা করতে প্রথমেই যে তিনটা বিষয় মাথাই রাখতে হবে তা হল….চুলকে প্রয়োজনীয় খাবার দেয়া ,ভালোভাবে চুল আঁচড়ানো এবং চুল পরিষ্কার রাখা। চুল কে প্রয়োজনীয় খাবার দেয়া অর্থাৎ আমাদের প্রতিদিনের খাবারে ভিটামিন ই সমৃদ্ধ খাবার ও প্রোটিন জাতীয় খাবার রাখতে হবে। এবং প্রতিদিন ৮-১০ গ্লাস পানি খেতে হবে ।
.
চুল বড় করতে চাইলে চুলের বৃদ্ধিতে দরকার চুলের গোঁড়ায় রক্ত সঞ্চালন। আর রক্ত সঞ্চালনের জন্য দ্রকার ভালো করে চুল আঁচড়ানো। রাতে ঘুমুতে জাবার আগে ১০০ বার চুল আঁচড়ে নিন হালকা করে কিন্তু ভালো মত। ১ দিন পর পর চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলবেন। চুলের গোড়ায় ময়লা জমতে দেবেন না। এতে চুল বৃদ্ধির হার কমে যায়।
হেয়ার মাস্ক – ১ টি ডিমের সাদা অংশ নিন। এতে ১ টেবিল চামচ মধু এবং ১ টেবিল চামচ অলিভ অয়েল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। চুলে ভালো করে লাগিয়ে ২০ মিনিট রাখুন। এরপর শ্যাম্পু করে চুল ভালো করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ দিন ব্যবহারে ভালো ফল পাবেন ।
.
Ques.3 – আমার গালে এই রকম কিছু ব্রন এর মত হয়ে দাগ হয়ে গেছে কি করলে এগুলা যাবে??
উত্তর- প্রথমেই বলব যদি দাগ গুলো অনেক দিনের হই তাহলে এটা পুরোপুরি উঠানো সম্ভব নাও হতে পারে । তবে ধরয ধরে চেষ্টা করলে অনেকটাই কমানো/ পুরোপুরি দূর কওরা সম্ভব । আপনি নিচের ফেস প্যাক গুলো ব্যাবহার করে দেখতে পারেন ।
.
ফেস প্যাক – ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ আমন্ড তেল, ২ টেবিল চামচ দুধ একসাথে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।
.
# ২-৩ টি এস্পিরিন ট্যাবলেট এর সাথে ২ চামচ মধু ও ২-৩ ফোঁটা পানি মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। এস্পিরিন এর স্যালিসাইলিক এসিড ব্রণের দাগ দূরের জন্য খুবই সহায়ক।
# আপেল এবং মধুর মিশ্রণ হচ্ছে ব্রণের দাগ দূর করার সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া পদ্ধতি। প্রথমে আপেলের পেষ্ট তৈরি করে তাতে ৪-৬ ফোঁটা মধু মিশিয়ে প্রতিদিন ব্যাবহার করুন।

 

Facebook Comments

Leave a Reply